• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

জমির বিরোধ নিয়ে মসজিদের সভাপতির বিরুদ্ধে মিথ্যে চাঁদাবাজির মামলা

শেরপুরে জমি নিয়ে পূর্ব বিরোধের জের ধরে স্থানীয় মসজিদের সভাপতিসহ একাধিক পরিবারের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা দায়েরের অভিযোগে ক্ষুব্ধ হয়ে ওঠেছে স্থানীয়রা।

এদিকেনমিথ্যা মামলার প্রতিবাদে ২৮ জুন শুক্রবার বিকেলে এলাকাবাসী বিক্ষোভ ও মানববন্ধন করেছেন।

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার খড়িয়া কাজিরচর ইউনিয়নের খড়িয়া এলাকায় ওই ঘটনা ঘটে। শুক্রবার জুমার নামাজ আদায়ের পর মসজিদের সকল মুসুল্লি একত্রিত হয়ে মানববন্ধন শেষে মামলা প্রত্যাহারের দাবি জানান।

ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, খড়িয়া গ্রামের মো. জাহের উদ্দিনের বোন তার পৈতৃক সূত্রে প্রাপ্ত পৌনে পাঁচ শতাংশ জমি প্রতিবেশী সাহেদ আলীর কাছে বিক্রি করে। সাহেদ আলীর ক্রয়কৃত জাহের আলী দখল করে রাখে। ওই জমির মালিকানা নিয়ে দীর্ঘ আট বছর যাবৎ দ্বন্দ্ব চলছিলো। জমির মালিকানা নির্ধারণে আদালতে মামলা চলমান আছে। কিন্তু হঠাৎ করে দখলদার মো. জাহের উদ্দিন বাদি হয়ে শেরপুর সি.আর আমলী আদালতে ৩২৩, ৩৮৫ ও ৫০৬ ধারায় সাহেদ আলী ও স্থানীয় খড়িয়া ঈদগাহ মাঠ জামে মসজিদের সভাপতি সুরুজ আলীসহ ৬ জনকে আসামি করে মামলা দায়ের করেন। যার নাম্বার ১৬২/২০২৪। বিগত ২ মে ঘর নির্মান করতে গেলে জাহের আলীর কাছে দুই লাখ টাকার চাদাঁ দাবি করেন বিবাদীরা। অভিযুক্ত আসামি ও এলাকাবাসি জানান, এধরনের কোন ঘটনায় ঘটেনি। এই মিথ্যা মামলা দায়েরের খবরে এলাকায় তোলপাড় চলছে। ক্ষুব্ধ হয়ে ওঠেছে স্থানীয়রা।

মামলার বিবাদী মো. সুরুজ আলী বলেন, আমার ভাই সহেদ আলী পার্শ্ববর্তী জাহের উদ্দিনের পরিবারের অংশিমালিকানা জমি সাবকাবলা দলিল মূলে ক্রয় করেন। সেই সময় বিক্রেতা আমাদের জমি মেপে বুঝিয়ে আমাদের দখলে দেন। কিন্তু এর পর হঠাৎ করে জাহের উদ্দিনের পরিবার আমাদের ক্রয়কৃত জমি জোর করে দখল করে নিয়ে ঘর তৈরি করে। পরবর্তীতে আদালতে মামলা দায়ের করা হয়। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বিচারের অপেক্ষায় আছি এবং জোর করে দখলে গিয়ে আইনশৃঙ্খল পরিবেশ নষ্ট করিনি। কিন্তু হঠাৎ করে তারা আমাদের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা দিয়েছে। এটা মেনে নেয়ার মতো নয়। আমরা এর ন্যায় বিচার দাবি করছি।

অপর আসামি ছহেদ আলী বলেন, আমি কৃষক মানুষ। কষ্টে কিনা জমি দখল পাচ্ছিনা। আবার আমাকেই মিথ্যা চাঁদাবাজির মামলার আসামি করলো। তাহলে দেশে বিচার কি থাকলো। আমি এর বিচার চাই।

মামলার স্বাক্ষী জাফর আলী বলেন, এখানে তো কোন ঘটনায় ঘটেনি। আমি কি স্বাক্ষী দিবো। মামলাটি মিথ্যা, তাই আমরা এই মামলা প্রত্যাহারের দাবি করছি।

প্রতিবেশী যুবক রফিকুল ইসলাম বলেন, আসলে ২ মে কোন ঘটনায় ঘটেনি। আমাদের মসজিদের সভাপতির বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদ জানাচ্ছি ও মামলা প্রত্যাহারের দাবি করছি।

অপরদিকে মামলার বাদী জাহের আলী বলেন, আমার বিরুদ্ধে তারা মামলা করেছে। তাই আমিও তাদের বিরুদ্ধে মামলা করেছি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।